Pages

Tuesday, August 20, 2013

আবার ও রেকর্ড করলো ওয়ার্ল্ড এর সবচেয়ে Thinnest Smartphone- UMEOX X5

এক সপ্তাহের চেয়েও কম সময় হবে আমরা আমাদের সাইট এ লিখেছি Huawei Ascend P6 সম্পর্কে যা ছিল ওয়ার্ল্ড এর সবচেয়ে Thinnest Smartphone এবং সেটি ছিল 6.18 mm। গত সপ্তাহে লন্ডন এর এক কনফারেন্স এ তারা তাদের ডিভাইস টি ওয়ার্ল্ড এর সবচেয়ে পাতলা ও হাল্কা মোবাইল হিসেবে ঘোষণা করে। তবে দুর্ভাগ্যবসত এক সপ্তাহ শেষ হতে না হতেই  UMEOX ঘোষণা করলো তাদের একটি ডিভাইস যার নামকরন করা হয়েছে  UMEOX X5 এবং এটি 5.6 mm যা আগের ডিভাইসটির চেয়ে ১০% Thinner. তাহলে চলুন দেখি কি থাকছে এই মোবাইল টি তে
UMEOXX5

তাদের প্রোমো অনুযায়ী আমরা জানতে পারি যে জুলাই এর মধ্যেই চীনা ও ইউরোপ এর ফ্রান্স মার্কেট এ এই মোবাইল টি রিলিজ করা হবে। এই ডিভাইস টি রান করবে Android Jelly Bean 4.2.2 ভার্সন এ যদিও এটি নরমাল Dual Core Processor সমৃদ্ধ। যদিও রেকর্ড করা এর আগের মোবাইল টি কোয়াড কোর প্রসেসরের ছিল। এই মোবাইল টি 5.3-inch ডিসপ্লে নিয়ে গঠিত যাতে আশা করা যায় ৭২০পি রেসুলেশান পাওয়া যাবে। এছাড়াও এই  UMEOX X5 এ থাকছে ৮মেগাপিক্সেল ক্যামেরা। আর ব্যাটারি তো ভাবতেই পারছেন ছোট আকারের হবে।
এখন কথা হল, আমি এক কথায় বলতে পারি স্মার্টফোন হিসেবে এই মোবাইল টি ততটা ভালো হবেনা কারন এটির কনফিগ তেমন ভালো না। তবে মিড রেঞ্জ এর মধ্যে এই ডিভাইস টি খারাপ ও না। তবে এই ডিভাইস টি খুব অবাক করার মতো কিভাবে এতো থিন একটি ডিভাইস তৈরি করলো এই কোম্পানি টি।

এই মোবাইল এর প্রাইস ও অন্যান্য কিছু আমরা এখন ও জানতে পারিনি। জানতে পারলে অবশ্যই সাইট এ আপডেট করা হবে।

0 comments:

Post a Comment