Pages

Thursday, August 15, 2013

অ্যান্ড্রয়েড এর জন্য এবার এসে গেল মাইক্রোসফট অফিস


এবার সেই বহুল জনপ্রিয় মাইক্রোসফট অফিসেরই অ্যান্ড্রয়েড সংস্করণ “Office Mobile for Office 365″ বাজারে আনলো মাইক্রোসফট।
Office-Mobile-for-iPhone
তবে আপাতত শুধু অ্যান্ড্রয়েড ৪ আইক্রিম স্যান্ডউইচ (Ice Cream Sandwich – ICS) এবং এর পরের সকল ভার্সন এর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এটি চালানোর সুযোগ পাবেন। শুধু তাই নয়, ট্যাবলেট ডিভাইসগুলের জন্যও আপাতত আসছে না মাইক্রোসফট অফিস যা আমাদের বেশ অবাক করেছে। ট্যাবলেট ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশনের জন্য অপেক্ষা না করে মাইক্রোসফট পরামর্শ দিয়েছে তাদের অফিস ওয়েব অ্যাপ ব্যবহার করার জন্যে।

মাইক্রোসফট এর মতে এটি মাইক্রোসফট অফিসেরই অ্যান্ড্রয়েড ভার্সন। তবে মাইক্রোসফট অফিস এর অ্যান্ড্রয়েড ভার্সন আকারে প্রকাশ করা হলেও ফিচারের বেশ অভাব লক্ষ্য করা গেছে অফিস মোবাইল ফর অফিস ৩৬৫ -এ। আপাতত এতে শুধামাত্র ওয়ার্ড এবং এক্সেল ফাইল নতুন করে তৈরি করা যাবে। যদিও মাইক্রোসফট জানিয়েছে পাওয়ারপয়েন্ট ও আসছে খুব শীঘ্রই।
6.14.13
এছাড়া অফিস মোবাইল ফর অফিস ৩৬৫ এর মূল দুর্বলতা হচ্ছে ক্লাউডের নির্ভরশীলতা। এটি ব্যবহার করতে হলে আপনার অবশ্যই অফিস ৩৬৫, অর্থাৎ অফিস ২০১৩ এর লগইন আইডি থাকতে হবে, যার মাধ্যমে আপনি এই অ্যাপ্লিকেশনে প্রবেশ করতে পারবেন। এছাড়াও শুধুমাত্র স্কাইড্রাইভে সেভ করার অপশন থাকায় বলা চলে এটি কোনভাবেই পরিপূর্ণ অফিস স্যুট নয়।
এরপরও সাধারণ কিছু কাজের জন্য আপনি অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে আপনার ডিভাইসে রেখে দিতে পারেন।
DOWNLOAD LINK:  গুগল প্লে স্টোর লিংক

0 comments:

Post a Comment