Pages

Tuesday, August 20, 2013

এবার আপনার মোবাইল ডিভাইস এর জন্যে এসেছে ওয়াইফাই ফ্ল্যাশড্রাইভ/পেনড্রাইভ

প্রযুক্তি দিন দিন নতুন নতুন কিছু পন্যের সাথে আমাদের পরিচয় করিয়ে দিচ্ছে যা আমরা অনেকে আগে কখন ও ভাবিনি। কিছুদিন আগে আমরা দেখেছি মোবাইল ডিভাইস এর জন্যে পেনড্রাইভ বের করেছে একটি কোম্পানি।  তবে এবার San Disk এরকমই কিছু একটা এনেছে তবে একটু ভিন্নধর্মী। এবার তারা এনেছে মোবাইল এর জন্যে ওয়াইফাই প্রজুক্তির ফ্ল্যাশড্রাইভ। হা এটি Wireless প্রযুক্তিতে আপনার মোবাইল এর ডাটা স্টোর করবে। তবে চলুন দেখি আসলে কিভাবে এটি কাজ করবে এবং দাম কেমন হচ্ছে।

ভালো ভালো স্মার্টফোন গুলোতে দেখা জায় এক্সট্রা স্টোরেজ এর অপশন নেই। যেমন iPhone 5, Nexus 4 এমনকি  HTC One এ ও এক্সট্রা স্টোরেজ এড করার কোন সিস্টেম নেই। এতে দেখা জায় ইন্টারনাল স্টোরেজ বাচাতে অনেক অ্যাপ ডিলিট করে দিতে হয়। অনেক কিছু সেইফ ভাবে রাখা জায় না। তাই SanDisk সবকিছু ভেবেচিন্তে স্মার্টফোন এর জনে তাদের এই স্মার্ট ফ্ল্যাশড্রাইভ টি এনেছে।
SanDisk Flash Drive Beams নামক এই ডিভাইস টি আপনার স্মার্টফোন এর যেকোনো ফাইল Wireless এর মাদ্ধমে স্টোর ও ট্র্যান্সফার করবে। এতে আপনার ডিভাইস এর ওয়াইফাই অপশন টি ইউজ করা হবে তবে কোন ইন্টারনেট কানেকশান লাগবে না এতে। এটি wi-fi radio এর ন্যায় কাজ করবে যা ৪ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ থাকছে এতে। এই ডিভাইস টি microSD slot সমৃদ্ধ।
sandisk wireless pendrive
এই ডিভাইস টি ইউজ করতে আপনার ফোন অথবা ট্যাব এ অবশ্যই Sandisk  এর অফিসিয়াল অ্যাপ টি থাকতে হবে। জদিও ফাইল ট্র্যান্সফার করার সময় কোন ইন্টারনেট কানেকশান লাগবে না তবে অ্যাপ ওপেন থেকে ক্লোজ করার টাইম এর সেশন টি আপনার ডিভাইস ইন্টারনেট এর সাথে কানেক্টেড থাকতে হবে।
এখন আসি দর দাম এ। নাহ… এত খুশিতে লাফানোর কিছু নেই। এই ডিভাইস টি এখন ও বাংলাদেশ এ আসেনি। এমন কি AMAZON এ এটির জন্যে প্রি অর্ডার নেয়া হচ্ছে। তবে দামের দিক দিয়ে বেশি আহামরি কিছু না। ১৬ জিবি এর প্রাইস নিবে ৪৯,৯৯ এবং আপনি যদি ৩২ জিবি চান তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায় ৫৯,৯৯ যা ফিচার অনুযায়ী অতটা বেশি না। তবে বাংলাদেশ এ কেমন দামে এটি পাওয়া যাবে তা এখন বলা জাচ্ছে না। কারন দেখা যাবে বাংলাদেশ এ আসার আগে এটার চিনা ভার্শন ও বের হয়ে জেতে পারে। এতে হয়তো কম দামেও পেতে পারেন।

0 comments:

Post a Comment