Pages

Monday, August 19, 2013

দক্ষ এডিটরের মত নিজের ছবি দিয়ে নিজেই বিভিন্ন স্টাইলে বানিয়ে ফেলুন HD মিউজিক ভিডিও এর সিডি ডিভিডি, ( সফটওয়্যার + সিরিয়াল সহ )

আচ্ছালামু আলাইকুম,
সকল প্রশংসা মহান প্রভুর নামে
আশা করি সবাই ভাল আছেন এবং আমি ও ভাল আছি আমার জন্য দোয়া
করবেন,আজকে আপনাদের জন্য নিয়ে এলাম একটি দারুন এবং সহজ অপারেটিং
যোগ্য সফ্টওয়্যার তার নাম হল এ্যালবাম মেকার গোল্ড,আমরা অনেকেই শখের বসে
ফটো তুলে রাখি যেমন কোন বিয়ে বা বিভিন্ন অনুষ্ঠানে/নতুন কোন জায়গায় গেলে,
এবং ছবি গুল যদি নিজের কাছে আকর্ষণীয় লাগে তখন মনে মনে স্বাদ জাগে যে এই
গুলো দিয়ে যদি একটা এ্যালবাম বানাতে পারতাম,তখন আমরা শরণাপন্ন
হই কোন স্টুডিও এর,এবং সেখানে সে তার নিজের খুশিমতো কাজ করে দে,আপনার
পছন্দ হউক বা না হউক,কি আর করা দুধের স্বাদ ঘোলে মিঠানো আর
কি,আমার কাছে এই সফ্টওয়্যার টি অনেক আগে থেকেই সংগ্রহে ছিল,এবং এটি
আমার প্রিয় একটি সফ্টওয়্যার,আজকে হঠাৎ খেয়াল হল তাই আপনাদের কে
শেয়ার করছি,এই সফ্টওয়্যার এর মাজে আপনি অনেক ধরনের স্টাইল পাবেন
টেক্সট এবং ফটো তে ব্যাবহার করার জন্য।আমি আপনাদের কে হাল্কা আইডিয়া
দিয়ে যাচ্ছি আশা করি এই আইডিয়া থেকে আন্দাজ করে কাজ করতে পারবেন
যদি না পারেন আমাকে কমেন্ট করবেন, যে দিকটা আপনি করতে পারছেন না
সব মিলিয়ে একবারে লিখবেন আমি উত্তর করতে চেষ্টা করবো।
এবং আপনি যদি হ্যান্ডসেট দিয়ে ক্যাপচার করা ফটো দিয়ে ভিডিও বানাতে চান
তাহলে আপনার হ্যান্ডসেট ক্যামেরার ফটো কোয়ালিটি কেমন সেটা অবশ্যই
দেখে নিবেন,কম্পিউটার থেকে জুম করে,কারন আপনি যদি বাজার দর এর
ক্যামেরা দিয়ে সিডি বা ডিভিডি বানান আর সেটা যদি ক্লিয়ার না দেখতে পান
তার জন্য আমি দায়ী নই,তাই আগে থেকে ইংগিত দিয়ে দিলাম।
যারা সনি এরিকসন ব্যাবহার করেন তাদের ক্যামেরা যদি ২.৫ মেগা পিক্সেল ও
হয়ে থাকে সে ক্ষেএে আপনার হ্যান্ডসেট ই যতেস্ট,কারন সনি এরিকসন
হল বিশ্ব বিখ্যাত শুধুমাত্র ফটো এবং ভিডিও এর জন্য,অন্য সেট এর বিষয়ে
আইডিয়া দিতে পারলাম না বলে দুঃখিত,আর যারা মুভি ক্যামেরা দিয়ে নিবেন
তাদের ভিডিও কোয়ালিটি ও খুবি ভাল মানের পাবেন,এবং কেউ বুজতে ও
পারবেনা আপনি যে এই এ্যালবাম মেকার এর গুরু,আলাপ চারিতা অনেক হল।
এবার দেখুন স্কিন সর্ট গুলো


সফটওয়্যার ইন্সটল শেষে Album Photo এর নিছে +Add এ ক্লিক করুন এবং আপনার
ছবি/ফটো এ্যাড করুন,এবং এতে কোন বিদি নিষেধ নেই আপনার,যে কয়টা ছবি আছে
এ্যাড করুন।

এবার, আপনি ছবির জন্য বেক গ্রাউন্ড মিউজিক এ্যাড করুন,এবং ক্লিক করুন Transition
& Music এ এবং মিউজিক এ্যাড করে নিন,এবার লক্ষ্য করুন আপনার মিউজিক টি কত সময়
পর্যন্ত ছলবে, আমার এ্যারো মার্ক এর প্রতি খেয়াল করুন,Audio Duration বলছে ৩মিনিট
৪৮সেকেন্ড,এবং Slide show Duration
ফটো চলবে ১মিনিট ৫২ সেকেন্ড তাহলে কি মেছিং হল?? না হল না,এখন মেছিং করতে হবে
,কারন আপনার মিউজিক থেকে জাবে,বাট ছবি ডিসপ্লে বন্দ হয়ে যাবে ১মিনিট ৫২ সেকেন্ড
পর,তাই আপনাকে এবার সেটিংস টা ঠিক করে নিতে হবে,উপর থেকে,যেখানে লিখা আছে
Transtion duration খয়েরি রংগ দিয়ে মার্ক করা ঘরে হলুদ বৃও চিহ্নিত স্তানে মাউস দিয়ে
ক্লিক করতে থাকুন এবং জখন আপনার মিউজিক টাইম এর সাথে বরাবর এসে জাবে,এবার
আর ক্লিক করবেন না,এখন আপনার মিউজিক যতক্ষণ চলবে ছবি ও ততক্ষন ধরে প্লে করে
জাবে,২টা একি সাথে শেষ হবে,এবং Photo Duration অপশন টি হল আপনার ছবি/
ফটো কত সেকেন্ড ধরে প্লে করে যাবে ডিসপ্লে তে,বেক গ্রাউন্ড কালার
থেকে ছাইলে আপনি বেক গ্রাউন্ড কালার বদলিয়ে নিতে পারেন।
আপনি আপনার ফটোকে বিভিন্ন স্টাইল বা টেক্সট ইফেক্ট যোগ করতে পারেন নিচে যে কোন
একটা ফটোকে ক্লিক করুন ( তবে প্রথম ছবি থেকে এডিট করে গেলে ভাল হয় )
এবং সেখানে অপশন গুল ভেরি ইজি,আশা করি করতে পারবেন,
আমি ছিএ দিলে পারলাম না বলে দুঃখিত,



হলুদ মার্কটি হল প্লে অপশন,কালো টি হল Pause buttom,উপরে আমার বর্ননা কৃত অপশন
গুল হয়ত দেখতে পাচ্ছেন না ,তাই ক্লিয়ার ভাবে এবার দেখে নিন।
এবং এবার আপনার সিডি/ডিভিডির জন্য কভার পছন্দ করতে পারেন,এবং এ্যালবাম টাইটেল
ও চাইলে + করতে পারেন প্রত্যেক টি মিউজিক এর জন্য আলাদা আলাদা,  নিজ থেকে দিতে
পারেন ক্লিক করুন Choose Menu উপরে দেখুন,এখানে ও অনেক গুল অপশন পাবেন
আশা করি দেখলেই বুজতে পারবেন, বিষয় গুল ,ভেরি ইজি তাই আর লিখলাম না

সব শেষে এবার উপরে বার্ন ডিস্কে ক্লিক করুন এবং সিডি ডিভিডি বানাতে ছাইলে সরাসরি ক্লিক
করুন বার্ন ডিস্কে,আর যদি সিডি ডিভিডি বানাতে না চান তাহলে Out Format থেকে
বেঁছে নিন,কোনটা আপনার প্রয়োজন,এবং কনভার্ট করে সেভ নিয়ে নেন।
এবার সেভ হয়ে প্লে করে দেখুন আপনি কেমন দক্ষ কারিগর।
আজ এ পর্যন্তই।

সফটওয়্যার ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
সিরিয়াল কী এর জন্য এখানে ক্লিক করুন
আজকের পোস্ট টি আমি অনেক দ্রুত গতিতে বানিয়েছি যদি কোথায় ও ভুল হয়ে থাকে
আমি দুঃখিত।
এবং ভাল লাগলে কমেন্ট করতে ভুলবেন না
আল্লাহ আপনাদের সকলের সহায় হউক।
ফি আমানিল্লাহ

0 comments:

Post a Comment