Pages

Thursday, August 15, 2013

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য Accounting এবং Management এর exclusive sheet

আসসালামুয়ালাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। কিছুদিন পূর্বে এইস.এস.সি পরীক্ষা ২০১৩ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় যারা Pass করেছো তাদের সকলকে  আমার পক্ষ থেকে অভিনন্দন ও ভর্তি পরীক্ষার জন্য শুভ কামনা জানাই। আর যারা fail করেছো তাদের বলছি এইবার পাস করো নাই আগামীবার করবে; এই নিয়ে বেশি হতাশ হওয়ার কিছু নেই। আগামী বার ভালো রেজাল্ট করে সবাইকে দেখাও তুমি কি? একটা কথা মনে রাখবে “Failure is the pillar of success”. যারা পাস করেছো তাদের সামনে আসবে পড়ালেখা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা সেটি হল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। অনেকে এর মধ্যে প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছে। আমি আজ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার গুরুত্বপূর্ণ দুটি বিষয়ের সম্পূর্ণ লেকচার সীট আপনাদের দিব পিডিএফ আকারে, বিষয় দুটি হলঃ হিসাববিজ্ঞান ১ম ও ২য় পত্র এবং ব্যাবস্থাপনা ১ম ও ২য় পত্র (Management)। বই দুটিতে খুব যত্ন সহকারে পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ ও খুঁটিনাটি বিষয় সমূহ তুলে ধরা হয়েছে; তবে বইগুলতে যে সব বিষয় আলোচনা করা হয়েছে সেসব বিষয় পাঠ্যবই থেকে ভালোভাবে পড়ে নিবেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রশ্নের সমাধান করুন যত বেশি প্রশ্ন সমাধান করবেন তত ভালো হবে আপনার প্রস্তুতি। বইগুলো পড়ে আপনি যে উপকারিত হবেন তা আমি বলবনা, আমি শুধু বলবো বইগুলো ডাউনলোড করে দেখুন তারপর আপনি নিজেই বলুন।
অনেকে চিন্তা করছেন বইগুলো ডাউনলোড করে শুধু শুধু মেগাবাইট নষ্ট করে কি লাভ? তাদের জন্য আমি বলবো আপনি বইগুলো ডাউনলোড না করে নিচের লিঙ্ক গুলোতে গিয়ে অনলাইনে বইগুলো দেখে আসুন, বইগুলো ভাল কিনা খারাপ। যদি ভালো লাগে ডাউনলোড করবেন ভালো না লাগলে ডাউনলোড করবেন না।
বইগুলো ভালো লাগলে নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন
University Admission exam
১. হিসাববিজ্ঞান ১ম ও ২য় পত্র
Download link: http://uploadboy.com/gwmsj00fnwl9
২. ব্যবস্থাপনা ১ম ও ২য় পত্র (RAR Compressed): যাদের কম্পিউটার WinRAR আছে তারা এটি ডাউনলোড করুন কারন কম্প্রেস করা সাইজ কম 5MB
Download link: http://uploadboy.com/lkf8keg114l9
৩. ব্যাবস্থাপনা (Computer PDF): Size 17MB
Download Link: http://uploadboy.com/ccvbrs9s1jhg

ব্যবসায় শিক্ষার student দের জন্য হিসাবিজ্ঞান ও ব্যবস্থাপনার সাথে আরেকটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ তা হল ইংরেজি।
University/BCS এর জন্য ইংলিশ গ্রামার এর PDF এর জন্য নিচের লিঙ্ক দেখুন
English Grammar For Medical & University Admission Exam
আমার ব্লগের সাথেই থাকুন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার প্রস্তুতির জন্য আরও বই আপলোড করা হবে।
ভালো পিডিএফ রিডার এর জন্য এই লিঙ্কটি দেখতে পারেন
Link: http://www.foxitsoftware.com/downloads/latest.php?product=Foxit-Reader
এতক্ষণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

0 comments:

Post a Comment