Pages

Sunday, September 1, 2013

ফেসবুকের Photo ভেরিফাই এর মত মহা ঝামেলা থেকে নিন চির মুক্তি।

আমার আজকের টিউনের বিষয় হচ্ছে যে, ফেসবুকের ফটো ভেরিফাই এর মত মহা ঝামেলা থেকে কিভাবে মুক্তি পেতে পারি। এই ভেরিফাইটা এমন একটা সমস্যা যার কারণে প্রায় আমাদের ফেসবুক আইডি ডিএকটিভ হয়ে যায়। এই ভেরিফাইটা আসে আমরা ফেসবুকে লগইন করলে একটা ক্যাপচা এর অপশন আসে। ক্যাপচা পূরণ করলে তিনটা ছবি এবং তার নিচে ছয়টা নাম আসে। এর দ্বারা বুঝায় যে ছবি গুলো আমাকে ট্যাগ করা হয়েছে। যারা ট্যাগ করেছে তাদের নামও নিচে দেওযা আছে। এখন আমাকে এই তিন ছবির মধ্যে কে কোনটা ট্যাগ করেছে ঠিক করে নিচের নামে ক্লিক করব। এখন আমি ছোট্ট একটা ট্রিক এর মাধ্যমে ভেরিফাই থেকে কিভাবে বাচতেঁ পারেন তা দেখাব।
আমরা আমাদের প্রোফাইলে ফটোর মধ্যে গেলে Photos of You নামে একটা অপশন থাকে

এখানে যে ফটো গুলো হচ্ছে ঐ গুলো আপনাকে যারা ট্যাগ করেছে তাদের ফটো। এখান থেকে আপনি যে সমস্ত ছবি গুলো চিনবেন না, সেগুলো রিমুভ করে দিবেন। তাহলে আপনি ভেরিফাইয়ে পড়লে আপনার চিনা ছবি গুলোর নামে ক্লিক করলেই আপনার ভেরিফাইটাতে উত্তীর্ণ হতে পারবেন।
এটাতো ভেরিফাইয়ে পরার আগের ট্রিক। যদি আপনি ভেরিফাইয়ে পরে যান, তাহলে আপনার জন্য আরেকটি  ট্রিক দিচ্ছি। আপনাকে যে তিনটি ছবি দিবে এবং তার নিচে যে ছয়টি নাম আছে আপনি ঐ গুলো দিয়ে গুগলে সার্চ দিবেন। তাইলে যে ছবিটা ফেসবুকে আপনাকে ট্যাগ করছে তার নাম আসার সম্ভবনা আছে। গুগলে সার্চ দিবেন যে ধরেন আপনার নাম Saif , তাহলে ছয় নাম থেকে যে কোন একটা নিয়ে দিবেন Saif+Kalid। আশা করি বুঝতে পেরেছেন।

0 comments:

Post a Comment